আমরা অনেকেই পিটিসি সাইটে কাজ করি ।পিটিসি সাইট গুলোতে আপনাকে অন্যের আ্যড এ ক্লিক করতে হয় এতে সামান্য কিছু ব্যালেন্স আপনার একাউন্টে যোগ হয় ।তাও আবার দৈনিক ৫/৭ টির বেশী আ্যড দেয়না । কিন্তু আ্যড ফ্লাই বা এডিএফ লাই নামক একটি সাইট রয়েছে যেখানে আপনাকে অন্যের আ্যড ক্লিক করতে হবে না । অন্যেরা শুধু আপনার আ্যড দেখবে এবং আপনি এ জন্য টাকা পাবেন ।আ্যডের কোন লিমিট নেই আপনি যত খুশি আ্যড দিতে পারবেন । অত্যান্ত সহজ কাজ ।আমার বিশ্বাস প্রথম দর্শনেই আপনি বুঝতে সক্ষম হবেন । এখানে http://adf.ly/iPWW ক্লিক করে আপনি সাইটটির আ্যড পেজটা একটু দেখে নিতে পারেন ।
সাইটটির হোম পেজ থেকে  অথবা এখানে  
http://adf.ly/?id=293195 ক্লিক করে  সাইন আপ করুন ।
ধরা যাক আপনি গুগল (google.com) এর লিঙ্ক ছোট করে দিলেন ।লিঙ্ক ছোট করার পর আ্যড্রেস টি হবে  adf.ly/5XR । যখন কোন ভিজিটর এই লিংকে ক্লিক করবে তখন তার সামনে আ্যড ফ্লাই প্রদও আ্যড প্রদর্শিত হবে । আ্যড স্কিপ করার মাধ্যমে ভিজিটর তার গন্তব্যে চলে যেতে পারবে । আ্যড স্কিপ করে চলে গেলেও আপনি টাকা পাবেন ।প্রতি ১০০০ ভিসিটর এর জন্য আপনি  ৪ ডলার পাবেন। নূন্যতম পেমেন্ট ৫ ডলার ।সপ্তাহের প্রতি সোম বার অটোমেটিক আপনার Alertpay / paypal আ্যকাউন্টে পেমেন্ট চলে আসবে ।(যদি আ্যড ফ্লাই আ্যকাউন্টে ৫ ডলার জমা হয় )
সাইন ইন করার পর আপনি http:// লেখা একটি বক্স দেখবেন ।এই বক্সের নিচে  more options এ ক্লিক করুন ।এরপর দেখবেন Domain এর ঘরে ডিফল্ট হিসেবে adf.ly সিলেক্ট করা আছে ।এখানে আরো ২ টি অপশন আছে u.bb  এবং  9.bb । URL এ বৈচিত্র আনার জন্য adf.ly এর বদলে এই ২ টার যে কোন একটা ব্যাবহার করা আমার কাছে ভাল মনে হয় ।
যাই হোক , http:// লেখা বক্সে আপনি যে URL  টি short করতে চান তা লিখে বা কপি করে পেস্ট করুন এবং shrink এ ক্লিক করুন । ১/২ সেকেন্ড পর দেখবেন short করা URL এই বক্সে  show করছে ।
Announcements এর ঘরে কতৃপক্ষের দেওয়া Announcements গুলো দেখা যাবে ।
এর নিচের ঘরে দৈনিক ,মাসিক ও বাৎসরিক আয়ের রিপোর্ট দেখানো হয় ।
এর নিচে Your Links এর ঘরে একসাথে আপনার short করা url এর নাম, কতজন ভিজিটর সেটা দেখেছে ,প্রতি url এ কত আয় হয়েছে দেখতে পাবেন।এখন থেকে আপনি কোন url ও delete করতে পারবেন ।
এরপরে কোন দেশ থেকে ও কোন ওয়েব সাইট থেকে কতজন  ভিজিটর এসেছে দেখা যাবে ।একেবারে নিচে  Payout Rates এ ক্লিক করে দেখে নিন কোন দেশের ভিজিটর এর জন্য কত রেট  দেওয়া হয় ।
লেখার মধ্যে কোন ভুল ত্রুটি থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রইল ।
কোন কিছু অস্পষ্ট মনে হলে কমেন্ট করবেন । দয়া করে আজে বাজে কমেন্ট করবেন না ।
আমার লেখা এই টিউনটি একই সাথে অন্য একটি ব্লগ সাইটেও প্রকাশিত হয়েছে


0 মন্তব্য(গুলি) to "প্রমানিত একটি আনিং সাইট এডিএফ.লাই (বিস্তারিত)"

একটি মন্তব্য পোস্ট করুন